আলোচিত

‘বাংলাদেশে সাংবাদিক হত্যার বিচার চাইতে চাইতে আমরা ক্লান্ত’

বার্তাবাহক ডেস্ক : তরুণ সাংবাদিক ইহসান ইবনে রেজা ফাগুন হত্যার বিচার দাবিতে মানববন্ধন করেছে গণমাধ্যমকর্মীরা।

শনিবার দুপুরে প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা দ্রুত সময়ের মধ্যে তরুণ সাংবাদিক ফাগুনের হত্যাকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

মানববন্ধনে উপস্থিত ছিলেন দেশ বরেণ্য শিক্ষাবিদ আবদুল্লাহ আবু সায়ীদ, ফাগুনের বাবা কাকন রেজা, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি ইলিয়াস হোসেন, অনলাইন পোর্টাল বাংলা’র সম্পাদক রফিকুল রঞ্জু প্রমুখ।

ফাগুনের বাবা সাপ্তাহিক শেরপুরের সম্পাদক কাকন রেজা বলেন, ‘আমার এক ফাগুন চলে গেছে। আর কাউকে যেন এভাবে চলে যেতে না হয়। আমরা জানতে চাই কেন এমন হত্যা করা হল। গণমাধ্যম কর্মীদের সঙ্গে আগেও এমন ঘটনা ঘটছে, আমরা ভুলে যাচ্ছি। আমাদের মনে নাই। আমরা সবাই মনে রাখলে এই ধরণের ঘটনা কমতে পারে। আমি বিচার চাই।’

ডিআরইউ সভাপতি ইলিয়াস হোসেন বলেন, ‘বাংলাদেশে সাংবাদিক হত্যার বিচার চাইতে চাইতে আমরা ক্লান্ত। এই ফাগুন হত্যার এক মাসের বেশি সময় পার হয়ে গেলেও আমরা বিচার পাই নাই। এটাকে বিছিন্ন ঘটনা বলার কোনো সুযোগ নাই।’

শিক্ষাবিদ আবদুল্লাহ আবু সায়ীদ বলেন, ‘পৃথিবীতে অনেক রকম ভার আছে। কিন্তু সন্তান হারানোর ভার হয় না। এটা খুব বেদনাদায়ক। আমরা ভুলে যাই মৃত্যুর পর পর মৃত্যু ঘটায়। এ ধরণের ঘটনার সংবাদ অনেক বেশি। ফাগুন যে মারা গেল তার বিচার দাবি করি।’ এটাকে সরকার যেন গুরুত্ব সহকারে দেখে সে দাবিও জানান তিনি।

উল্লেখ্য; গত ২১ মে দুর্বৃত্তের হাতে নিহত হন তরুণ সাংবাদিক এহসান রেজা ফাগুন। জামালপুর সদর উপজেলার নান্দিনা রানাগাছা এলাকায় রেললাইনের পাশ থেকে তাঁর মরদেহ উদ্ধার করে রেলওয়ে পুলিশ।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close