সারাদেশ

শ্রীপুরে অগ্নিকাণ্ডে নিহত এক, নিখোঁজ তিন

বার্তাবাহক ডেস্ক : গাজীপুরের শ্রীপুরের নয়নপুর এলাকায় একটি স্পিনিং মিলের তুলার গুদামে অগ্নিকাণ্ডের ঘটনায় রাসেল (৩৬) নামে এক নিরাপত্তাকর্মী নিহত হয়েছে এবং নিখোঁজ রয়েছে আরও তিনজন শ্রমিক। আগুনে গুদামের তুলা ও অন্যান্য মালামাল ভস্মীভূত হয়েছে।

মঙ্গলবার দুপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে ওই এলাকায় অবস্থিত ‘অটো স্পিনিং লিমিটেড’র তুলার গুদামে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে।

নিহত রাসেল (৩৬) ময়মনসিংহের গফরগাঁও উপজেলার উলুল গ্রামের আলাল উদ্দিনের ছেলে। তিনি কারখানা কোয়ার্টারে থেকে নিরাপত্তাকর্মীর কাজ করতেন। এ ঘটনায় কারখানার এসি প্ল্যান্টের শ্রমিক আনোয়ারুল, সুজন ও রায়হান নামের তিনজন শ্রমিক নিখোঁজ আছেন। তাদের স্বজনরা কারখানার ভেতরে খোঁজ করছেন।

কারখানার প্রশাসনিক কর্মকর্তা নুরজাহান আক্তার সাংবাদিকদের জানান, কারখানার টয়লেটে আটকা পড়েছিলেন নিহত রাসেল। আগুন লাগার পরপর কারখানার ফায়ার এ্যালার্ম বাজানো হয়। কিছু শ্রমিক কারখানার নিজস্ব অগ্নিনির্বাপন ব্যবস্থার মাধ্যমে আগুন নেভানোর চেষ্টা চালায়। এক পর্যায়ে টয়লেটের ভেতর রাসেলের অবস্থান নিশ্চিত হয়ে তাকে উদ্ধারের চেষ্টা চালানো হয়। কারখানার অন্যান্য শ্রমিক ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা কারখানার ভেতর দিয়ে তাকে উদ্ধারে ব্যর্থ হয়ে শৌচাগারের (টয়লেটের) দেয়াল ভেঙে উদ্ধার করে তাকে হাসপাতালে পাঠানো হয়।

শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. মাহমুদ জানান, রাসেল নামের একজনকে হাসপাতালে মৃত অবস্থায় আনা হয়েছে। তবে মৃত্যুর কারণ তাৎক্ষণিকভাবে তিনি জানাতে পারেননি।

গাজীপুর ফায়ার স্টেশনের উপ-সহকারী পরিচালক আক্তারুজ্জামান জানান, শ্রীপুর, জয়দেবপুর ও ভালুকা ফায়ার স্টেশনের ১০টি ইউনিটের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করছে।

শ্রীপুর ফায়ার স্টেশনের স্টেশন অফিসার রাম প্রসাদ পাল বলেন, দুপুর আড়াইটার দিকে অটোস্পিনিং মিলের তুলার গুদামে অগ্নিকাণ্ডের খবর পান। পরে শ্রীপুর ফায়ার স্টেশন থেকে তিনটি এবং ভালুকা ফায়ার স্টেশনের তিনটি ইউনিটের কর্মীরা গিয়ে আগুন নেভানোর কাজে যোগ দেন। আগুনে গুদামে থাকা তুলা ও অন্যান্য মালামাল পুড়ে গেছে। আগুনের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

তিনি আরও জানান, পানি সংকট ও কারখানার অভ্যন্তরীন রাস্তার সংকীর্ণ হওয়াতে আগুন নেভাতে কিছুটা বেগ পেতে হয়েছে।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এটাও পড়ুন

Close
Close