সারাদেশ

দলবদ্ধভাবে ধর্ষণ: সংবাদ প্রকাশের জেরে কুলিয়ারচর থানায় সাংবাদিককে হত্যার চেষ্টা!

বার্তাবাহক ডেস্ক : কিশোরগঞ্জের কুলিয়ারচরে এক কিশোরীকে দলবদ্ধভাবে ধর্ষণের অভিযোগে সংবাদ প্রকাশের জের ধরে মুহাম্মদ কাইসার হামিদ নামে এক সাংবাদিককে হত্যার চেষ্টা করেছে ধর্ষণ মামলার প্রধান অভিযুক্ত মেরাজ মিয়া ও তার বাহিনী।

বুধবার (৭ আগষ্ট) বিকেল সোয়া ৩ টার দিকে কুলিয়ারচর থানার ভিতর এ হামলার ঘটনা ঘটে। তাৎক্ষনিক ঘটনাস্থল থেকে মেরাজ মিয়াকে আটক করেছে পুলিশ।

এর আগে দলবদ্ধভাবে ধর্ষণের ঘটনার পর দৈনিক সংবাদ, দৈনিক পূর্বকণ্ঠ ও নিউজ পোর্টাল কিশোরগঞ্জ নিউজ ডটকম সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সংবাদ প্রকাশ হয়েছিল।

আহত সাংবাদিক কুলিয়ারচর উপজেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক পূর্বকণ্ঠ পত্রিকার বার্তা সম্পাদক মুহাম্মদ কাইসার হামিদ অভিযোগ করে বলেন, মেরাজ মিয়া উপজেলার চরকামালপুর ঠুলি মৌলভী বাড়ির আব্দুল হক মৌলানা পীর সাহেবের মাজারের দায়িত্বে রয়েছেন। সম্প্রতি এক কিশোরীকে দলবদ্ধভাবে ধর্ষণের অভিযোগে মেরাজ মিয়াসহ ৫ যুবকের বিরুদ্ধে ‘দৈনিক সংবাদ’, ‘দৈনিক পূর্বকণ্ঠ’ এবং অনলাইন নিউজ পোর্টাল ‘কিশোরগঞ্জ নিউজ ডটকম’ সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় বিভিন্ন শিরোনামে সাংবাদিক কাইসার হামিদসহ একাধিক সংবাদকর্মী সংবাদ প্রকাশ করায় মেরাজ মিয়া ক্ষিপ্ত হয়ে লোক মারফত ও নিজে কাইসার হামিদকে প্রাণনাশের হুমকি দিয়ে আসছিল।

বুধবার বিকাল সোয়া ৩টার দিকে তার পেশাগত দ্বায়িত্ব পালন করতে কুলিয়ারচর থানায় গিয়ে অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই তালুকদারের সাথে কথা বলে থানা থেকে বেড়িয়ে আসার সময় থানা অফিসের গেইট পার হওয়ার সঙ্গে সঙ্গেই মেরাজ মিয়া বাহিনী নিয়ে কাইসার হামিদকে খুন করার উদ্দেশ্যে তার উপর অতর্কিত হামলা করে মারধর করে তাকে খুন করার চেষ্ঠা করে। একপর্যায়ে থানায় কর্তব্যরত কনস্টেবল সুমা আক্তারের ডাক-চিৎকারে থানা পুলিশসহ কাইসার হামিদের সহকর্মীরা এগিয়ে এসে তাকে হামলাকারীদের হাত থেকে উদ্ধার করেন। পরে হামলাকারীরা পালিয়ে যাওয়ার সময় মেরাজ মিয়াকে পুলিশ আটক করে। অন্যরা দৌড়ে পালিয়ে যায়। এরপর সহকর্মীরা আহত অবস্থায় কাইসার হামিদে উদ্ধার করে কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

এ ব্যাপারে কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ আব্দুল হাই তালুকদার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ ঘটনায় মেরাজ মিয়া নামে এক জনকে আটক করা হয়েছে।

অপর দিকে সাংবাদিক মুহাম্মদ কাইসার হামিদকে থানার ভেতরে হত্যার চেষ্টায় নিন্দা জানিয়ে মানববন্ধনের ডাক দিয়েছে সাংবাদিক সমাজ ও সুশিল সমাজের লোকজন।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close