খেলাধুলা

বার্সায় যেতে নিজেই ২০ মিলিয়ন ইউরো দিতে চান নেইমার!

খেলাধুলার বার্তা : বার্সেলোনায় ফিরতে নেইমার জুনিয়রের মন কতটা ব্যাকুল তা আরও স্পষ্ট হলো এবার। বার্সা-পিএসজির দরকষাকষিতে বিরক্ত ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নিজেই এই নাটকের শেষ পর্বে হাজির হলেন। তার ট্রান্সফার ফি’র অর্থ জোগাতে নিজের পকেট থেকে ২০ মিলিয়ন ইউরো দেওয়ার প্রস্তাব দিয়েছেন তিনি। একাধিক ফরাসি সংবাদমাধ্যম এমনটাই দাবি করেছে।

বার্সা-পিএসজি দুই পক্ষই গোঁ ধরে বসে আছে। কেউ কাউকে ছাড় দিতে রাজি নয়। এমন অবস্থায় নিজেই সমাধানে এগিয়ে এসেছেন নেইমার। তার বর্তমান ক্লাবকে খুশি করতে নিজের পকেট থেকে ২০ মিলিয়ন ইউরো বার্সার হাতে তুলে দিতে চান এই ফরোয়ার্ড। এটা আসলে নেইমারের মরিয়া প্রচেষ্টা। বার্সার শেষ প্রস্তাব ফিরিয়ে দিয়ে আর নিজের পাল্টা প্রস্তাবে প্রত্যাখ্যাত হয়ে আদতে দরজা বন্ধ করে রেখেছে পিএসজি। এবার নেইমারের মরিয়া চেষ্টায় যদি ফরাসি চ্যাম্পিয়নদের মন গলে আর কি।

নেইমারের ভাগ্য নির্ধারণে মোনাকোতে শেষ বৈঠকে বসেছিল বার্সা এবং পিএসজির প্রতিনিধি দল। নেইমারের বিনিময়ে ১৫০ মিলিয়ন ইউরোর সঙ্গে উসমানে দেম্বেলে ও ইভান রাকিতিচকে দেওয়ার প্রস্তাব দিয়েছিল বার্সা। কিন্তু প্রস্তাবটি ফিরিয়ে দেয় পিএসজি। তবে প্রস্তাব ফিরিয়ে দিলেও পিএসজির পক্ষ থেকেই নতুন প্রস্তাব তুলে ধরা হয়। নতুন প্রস্তাবে নেইমারের বিনিময়ে ১৩০ মিলিয়ন ইউরো ও তিন খেলোয়াড়কে চায় পিএসজি। মিডফিল্ডার ইভান রাকিতিচ, ডিফেন্ডার জাঁ-ক্লেয়ার তোদিবোকে স্থায়ীভাবে আর ফরোয়ার্ড উসমানে দেম্বেলেকে ধারে পেতে যায় ফরাসি জায়ান্টরা। তবে পিএসজির দাবি করা অর্থের পরিমাণ ১৫০ মিলিয়ন ইউরো বলেও দাবি করেছে ‘স্পোর্ট’।

পিএসজির প্রস্তাব ফিরিয়ে দিয়ে খালি হাতে ক্যাম্প ন্যুয়ে ফিরে গেছে বার্সার প্রতিনিধি দল। তাদের দাবি, নেইমারকে পেতে তাদের প্রচেষ্টা যথেষ্ট ছিল। কিন্তু পিএসজি’র স্পোর্টস ডিরেক্টর লিওনার্দো বলছেন, বার্সার প্রস্তাব যথেষ্ট ছিল না! দুই দলের বিপরীতমুখী অবস্থান থেকে এটা স্পষ্ট যে, নেইমারের বার্সায় ফেরা এখন প্রায় অসম্ভব। অথচ দুদিন আগেই স্প্যানিশ মিডিয়া ফলাও করে প্রচার করলো ‘চুক্তি স্বাক্ষরের জন্য প্রস্তুত বার্সা-পিএসজি’।

নতুন প্রস্তাব না দেওয়ার সিদ্ধান্তের কথা মেসি, লুইস সুয়ারেস ও জেরার্ড পিকের মতো সিনিয়র খেলোয়াড়দের জানিয়ে দিয়েছে বার্সা। এই তিন তারকাই নেইমারকে ক্যাম্প ন্যুয়ে ফিরিয়ে আনার জন্য ক্লাব প্রেসিডেন্ট হোসে মারিয়া বার্তমেউকে চাপ দিয়ে আসছিলেন। এমনকি নেইমারকেও জানানো হয়েছে যে, এই মৌসুমে তাকে আর কেনার সুযোগ নেই। কারণ, বার্সার জন্য পিএসজি’র দাবি মেনে নেওয়া প্রায় অসম্ভব।

এদিকে নেইমার নিজের পকেট থেকে অর্থ দিতে চাইলেও পথের কাঁটা হয়ে আছেন উসমানে দেম্বেলে। বেচারা কিছুতেই নেইমার ‘ডিল’র অংশ হতে রাজি হচ্ছেন না। ফলে নেইমারের ‘বার্সা’ ভাগ্য এখনো ঝুলেই আছে।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এটাও পড়ুন

Close
Close