সারাদেশ

কালীগঞ্জে আ-লীগের সভাপতি ও সম্পাদকের ‘পাল্টাপাল্টি’ কমিটি ঘোষণা!

বার্তাবাহক ডেস্ক : গাজীপুরের কালীগঞ্জ উপজেলার নাগরী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এস এম আলী আহম্মেদ ও সাধারণ সম্পাদক রেজাউল করিম সিকদারের মধ্যে প্রকাশ্যে বিরোধ দেখা দিয়েছে। ওই ইউনিয়নের ৩, ৪, ৬ ও ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের ‘পাল্টাপাল্টি’ কমিটি গঠন করার মধ্যে দিয়ে এ দ্বন্দ্ব প্রতীয়মান হয়েছে।

নিয়ানুযায়ী দুজনের যৌথ স্বাক্ষরে কমিটির অনুমোদন হওয়ার কথা থাকলেও তা হয়নি। বরং সভাপতি ও সম্পাদকের একক স্বাক্ষরিত দুটি পৃথক কমিটির অনুমোদন দেওয়া হয়েছে।

জানা গেছে, নাগরী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এস এম আলী আহম্মেদ একক স্বাক্ষরিত এক চিঠিতে ৩নং ওয়ার্ডে আবদুল হাই মোল্লাকে সভাপতি, শফিকুল ইসলামকে সম্পাদক, ৪নং ওয়ার্ডে আবদুল মান্নানকে সভাপতি, মোমেন ভূঁইয়াকে সম্পাদক, ৬নং ওয়ার্ডে তোফাজ্জল হক তাফুকে সভাপতি, ফজলুল হক ফজুকে সম্পাদক এবং ৭নং ওয়ার্ডে আলাল উদ্দিন সরকারকে সভাপতি, দবির উদ্দিনকে সম্পাদক করে ওয়ার্ড আওয়ামী লীগের কমিটি অনুমোদন দিয়েছেন।

পাশাপাশি নাগরী ইউনিয়ন আওয়ামী লীগের সম্পাদক রেজাউল করিম সিকদার একক স্বাক্ষরিত চিঠিতে ওই ৪টি ওয়ার্ডে পৃথক কমিটি দিয়েছেন। এতে ৩নং ওয়ার্ড কমিটিতে সভাপতি ও সম্পাদক একই ব্যক্তি থাকলেও বাকি তিনটি ওয়ার্ডে সম্পাদকের নাম ভিন্ন। তারা হলেন ৪নং ওয়ার্ডে সিরাজ উদ্দিন, ৬নং ওয়ার্ডে আক্তার হোসেন ভূঁইয়া ও ৭নং ওয়ার্ডে নকুল কুমার বিশ্বাসকে সম্পাদক করা হয়েছে।

নাগরী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এস এম আলী আহম্মেদ বলেন, তার স্বাক্ষরিত অনুমোদিত কমিটি সঠিক। কারণ তিনি ঊর্ধ্বতন নেতাদের সঙ্গে কথা বলেই কমিটি অনুমোদন দিয়েছেন।

অন্যদিকে নাগরী ইউনিয়ন আওয়ামী লীগের সম্পাদক রেজাউল করিম সিকদার বলেন, সভাপতি তার একক সিদ্ধান্তে কমিটি অনুমোদন দিয়েছেন। ৩নং ওয়ার্ড কমিটি ঠিক থাকলেও বাকি তিনটি ওয়ার্ডে শুধু সম্পাদক বদল করা হয়েছে। ঊর্ধ্বতন নেতাদের সঙ্গে কথা বলেই তিনি তা করেছেন বলে জানান।

কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্পাদক আবদুল গণি ভুঁইয়া বলেন, আমি এ ব্যাপারে কিছুই জানি না। এ বিষয়ে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান তিনি।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close