খেলাধুলা

ডি মারিয়ার জোড়া গোলে সর্বনাশ রিয়ালের

খেলাধুলার বার্তা : নিষেধাজ্ঞার কারণে দলে ছিলেন না নেইমার। চোট নিয়ে দলের বাইরে কিলিয়ান এমবাপে ও এডিনসন কাভানি। দলের সেই তিন তারকার অভাবটা একাই দূর করে দিলেন অ্যাঞ্জেল ডি মারিয়া। তিনি করলেন দুই গোল। তার পথ ধরেই উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নতুন মৌসুমের শুরুতেই হার দেখল রিয়াল মাদ্রিদ।

বুধবার রাতে ‘এ’ গ্রুপের ম্যাচে নিজেদের মাঠে ৩-০ গোলে জয় তুলে নেয় প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)।

তবে শুরুতে আক্রমণে এগিয়ে ছিল রিয়ালই। কিন্তু ফুটবল তো গোলের খেলা। এখানে বল দখল কিংবা প্রতিপক্ষ শিবিরে আক্রমণ শেষ কথা নয়, গোল চাই। আর এই কাজটাই করেছে পিএসজি। খেলার ১৪তম মিনিটে সতীর্থ হুয়ান বের্নাতের পাস থেকে বল পেয়ে ব্যবধান গড়ে দেন ডি মারিয়া।

এরপর ৩৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে নেয় স্বাগতিক দল। সেনেগালের মিডফিল্ডার ইদ্রিসা গেয়ির পাস থেকে বল পেয়ে নিশানা খুঁজে নেন সেই ডি মারিয়া। দলের আর্জেন্টাইন মিডফিল্ডার নিজের সেরাটাই যেন দিলেন।

এরপর ফেরার লড়াই চালিয়ে গেলেও কিছুতেই গোল পাচ্ছিল না রিয়াল। তবে গোল মিসের মহড়াও দিয়ে গেছে স্প্যানিশ জায়ান্টরা। বিশেষ করে গ্যারাথ বেল হতাশায় পুঁড়িয়েছে দলকে। কমপক্ষে দুটো গোলের সুযোগ মিস করেছেন তিনি।

৭৮তম মিনিটে করিম বেনজেমা গোলের সহজ সুযোগ মিস করলে নিশ্চিত হয়ে যায় ম্যাচটা হারছে রিয়াল। এ অবস্থায় ইনজুরি সময়ে ব্যবধানটা আরও বাড়িয়ে নেয় পিএসজি। গোলদাতা তমা মুনিয়ে।

‘এ’ গ্রুপের বুধবারের আরেক ম্যাচে বেলজিয়ামের ক্লাব ব্রুজের সঙ্গে গোলশূন্য ড্র করেছে তুরস্কের গালাতাসারাই।

একই রাতে ‘বি’ গ্রুপের ম্যাচে অলিম্পিয়াকোসের সঙ্গে ২-২ ড্র করেছে রানার্সআপ টটেনহ্যাম হটস্পার। বায়ার্ন মিউনিখ ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে সার্বিয়ার দল রেড স্টার বেলগ্রেডকে। ‘সি’ গ্রুপে ইউক্রেনের শাখতার দোনেৎস্ককে ৩-০ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। ‘ডি’ গ্রুপে স্পেনের আতলেতিকো মাদ্রিদের সঙ্গে ২-২ ড্র করেছে ক্রিশ্চিয়ানো রোনালদোর জুভেন্টাস।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এটাও পড়ুন

Close
Close