শিক্ষাসারাদেশ

কথায়, বক্তৃতায় আর প্রতিশ্রুতিতে নয়; কাজে প্রমাণ দেব: মেয়র জাহাঙ্গীর

বার্তাবাহক ডেস্ক : গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম বলেছেন, আমাদের সন্তানদের মানুষ করতে হবে। ভবিষ্যৎ প্রজন্মের জন্য ভালো কিছু না করে কবরে গেলে তারা আমাদের অভিশাপ দেবে। তরুণ প্রজন্মের জন্য নিরাপদ নগরী গড়ার ক্ষেত্রে দায়িত্বে অবহেলা করার সুযোগ নেই। তাই কথায়, বক্তৃতায় আর প্রতিশ্রুতিতে নয়; কাজে প্রমাণ করতে হবে- কাজেই প্রমাণ দেব।

গাজীপুর সিটি কর্পোরেশনের চান্দনা চৌরাস্তায় ‘চান্দনা স্কুল অ্যান্ড কলেজ’ মাঠে সোমবার দুপুরে নবীনবরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

কলেজ পরিচালনা কমিটির সভাপতি আবদুল হালিম সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান নওফেল।

মেয়র জাহাঙ্গীর বলেন, একসময় এ মাঠে ফুটবল খেলতাম; কিন্ত সেই মাঠ কোথায় হারিয়ে গেল? মাঠের চারদিকে দোকান হলো কার হুকুমে? স্কুল- কলেজ, মসজিদ-মাদ্রাসা সেবামূলক প্রতিষ্ঠানের জমিতে ব্যবসাপ্রতিষ্ঠান করে বাণিজ্য চলবে না। এগুলোর বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, মহাসড়কের পাশেই স্কুল। স্কুলের শিক্ষার্থীদের কিছু কিনতে গেলে সড়ক পার হতে হয়। অথচ ৪৭টি সড়কের যানবাহন এই স্কুলের পাশ দিয়ে চলে। যদি কোনো দুর্ঘটনা হয় তার দায়ভার কে নেবে? তাই সব অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। সিদ্ধান্ত নিতে হবে বৈধতা চলবে নাকি অবৈধতা?

তিনি বলেন, গাজীপুরে ভালো মানসম্পন্ন শিক্ষাঙ্গন দরকার। এ বিষয়ে কেউ আমার সহযোগিতা চাইলে আমি প্রস্তুত আছি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খান, গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম, ওয়ার্ড কাউন্সিলর কাদির মণ্ডল প্রমুখ।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এটাও পড়ুন

Close
Close