আন্তর্জাতিকআলোচিত

‘ডিবি পুলিশ হত্যায় জড়িত’ ইন্টারপোলের তালিকাভুক্ত “শীর্ষ সন্ত্রাসী” জিসান দুবাইয়ে গ্রেপ্তার

বার্তাবাহক ডেস্ক : বাংলাদেশের পলাতক “শীর্ষ সন্ত্রাসী” তালিকাভুক্ত জিসান আহমেদকে গ্রেপ্তার করেছে সংযুক্ত আরব আমিরাতের পুলিশ। এখন তাকে দুবাই থেকে বাংলাদেশে ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু করা হয়েছে।

“ইন্টারপোলের মাধ্যম দুবাই পুলিশ আমাদের সঙ্গে যোগাযোগ করে জিসানকে গ্রেপ্তারের কথা জানিয়েছে,” বলছেন পুলিশ সদর দপ্তরের এআইজি (ন্যাশনাল সেন্ট্রাল ব্যুরো) মহিউল ইসলাম।

তিনি জানান, ”তার সম্পর্কে বিস্তারিত জানার জন্য আমাদের কাছে কিছু তথ্য চেয়েছিল। ডিবি পুলিশের সহায়তায় আমরা সেগুলো পাঠানোর পর তারা জিসান আহমেদের পরিচয় সম্পর্কে নিশ্চিত হয়ে জানিয়েছে। ইন্টারপোলের নোটিশটি আরো জোরালো করার জন্য আমাদের অনুরোধ করে।”

”জিসানের নাম বরাবরই ইন্টারপোলের রেড অ্যালার্টের তালিকায় ছিল। সম্প্রতি তার বিষয়ে আরো জোরালোভাবে খোঁজখবর শুরু হয়। এরপরেই দুবাইয়ের পুলিশ তাকে গ্রেপ্তার করেছে।”

পুলিশ কর্মকর্তারা জানান, আলী আকবর চৌধুরী নামে একটি ভারতীয় পাসপোর্ট বহন করছে জিসান।

এখন তাকে দুবাই থেকে বাংলাদেশে ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু করা হয়েছে।

ইন্টারপোলের ওয়েবসাইটে বলা হয়েছে, তার বিরুদ্ধে হত্যা, বিস্ফোরক সরঞ্জাম রাখার অভিযোগ রয়েছে।

বাংলাদেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘোষিত ‘শীর্ষ ২৩ সন্ত্রাসী’র তালিকায় নাম ছিল জিসান আহমেদের। তাকে ধরিয়ে দেয়ার জন্য পুরস্কার ঘোষণা হয়।

২০০৩ সালে মালিবাগের একটি হোটেল দুইজন ডিবি পুলিশ সদস্যকে হত্যার ঘটনায় জিসান আহমেদের নাম আসে। এরপরে সে দেশ ত্যাগ করে ভারতে পালিয়ে যায় বলে ধারণা করা হয়।

সম্প্রতি ক্ষমতাসীন দলের একটি অঙ্গ সংগঠনের কয়েকজন নেতার বিরুদ্ধে দুর্নীতি বিরোধী অভিযান শুরুর পর, তাদের সঙ্গে জিসান আহমেদের যোগাযোগ হয়েছিল বলে বাংলাদেশের গণমাধ্যমে খবর প্রকাশিত হয়।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close