জাতীয়

সংসদ ভবন এলাকা থেকে দ্রুত জিয়ার কবর অপসারণ করা হবে: আ ক ম মোজাম্মেল

বার্তাবাহক ডেস্ক : মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি বলেছেন, সংসদ ভবন পবিত্র জায়গা। এই এলাকায় কোনো খুনির কবর থাকতে পারে না। তাই দ্রুত সেখান থেকে জিয়ার কবর অপসারণ করা হবে।

সোমবার টাঙ্গাইলে মুক্তিযোদ্ধা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। জাতীয় সংসদ ভবন সংলগ্ন চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর রয়েছে।

মোজাম্মেল হক বলেন, ‘‘মুক্তিযোদ্ধাদের এখনো স্থায়ী সনদ দেয়া হয়নি। সনদের বিষয় নিয়ে আমি কাজ করে যাচ্ছি। আগামী ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে মুক্তিযোদ্ধাদের দুটি করে সনদপত্র, আইডি কার্ড দেয়া হবে। একটি স্থায়ী সনদপত্র, অপরটি বাসায় টাঙিয়ে রাখা যাবে।’’

রাস্তাঘাট, কালভার্ট, ব্রিজসহ গুরত্বপূর্ণ রাষ্ট্রীয় স্থাপনা মুক্তিযোদ্ধাদের নামে করার সিদ্ধান্ত হচ্ছে বলে জানান মন্ত্রী।

বিকেলে টাঙ্গাইল শহরের মুক্তিযুদ্ধ জাদুঘর প্রাঙ্গণে মুক্তিযোদ্ধা কল্যাণ পরিষদ ও শহীদ মুক্তিযুদ্ধ জাদুঘর অনুষ্ঠানের আয়োজন করে।

এতে বক্তব্য রাখেন সাবেক রাষ্ট্রদূত আনোয়ারুল আলম শহীদ, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, সদর আসনের এমপি ছানোয়ার হোসেন, পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারী প্রমুখ।

এ সময় বিভিন্ন উপজেলার মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এটাও পড়ুন

Close
Close