সারাদেশ

ঘোড়াশালে রেলওয়ের অবৈধ দখলদারদের উচ্ছেদ অভিযান

বার্তাবাহক ডেস্ক : নরসিংদীর ঘোড়াশালে অবৈধ দখলদারদের হাত থেকে রেলওয়ের জমি উদ্ধারে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে।

বুধবার (১৫ জানুয়ারি) সকাল থেকে দিনব্যাপী বাংলাদেশ রেলওয়ে মন্ত্রণালয়ের নির্দেশনায় ঢাকা বিভাগীয় স্টেট অফিসার সৈয়দ নজরুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে ঘোড়াশাল সাদ্দাম মার্কেট, ফেরিঘাট মার্কেটসহ রেলস্টেশন রোডের প্রায় পাঁচ শতাধিক দোকানপাট উচ্ছেদ করা হয়। এসময় অবৈধ দখলদারদের হাত থেকে রেলওয়ের জমি উদ্ধারে মার্কেটের স্থাপনা ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়।

ঢাকা বিভাগীয় স্টেট অফিসার সৈয়দ নজরুল ইসলাম জানান, ঘোড়াশালে একটি চক্র রেলওয়ের বড় একটি এলাকা সাধারণ মানুষের মাঝে মৌখিকভাবে লিজ দিয়ে বাণিজ্য করে আসছে। সেই সুবাধে রেলওয়ের জায়গা লিজ নিয়ে ছোট দোকান করে ব্যবসা বাণিজ্যের নামে রেলওয়ের জায়গা স্থায়ীভাবে দখলের পায়তারা চালাচ্ছে অনেকে। এমন অভিযোগ আসায় রেলওয়ে কর্তৃপক্ষের নির্দেশনায় এ অভিযান পরিচালনা করা হয়। রেলওয়ের শুধুমাত্র ঘোড়াশাল এলাকায় প্রায় সাড়ে ৮শত দোকানপাট রয়েছে এর মধ্যে পাঁচ শতাধিক দখল মুক্ত করা হয়েছে। বাকিগুলোও দখলমুক্ত করা হবে।

অবৈধ দখলদারদের থেকে এসব স্থাপনা উচ্ছেদ করার ফলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের কথা চিন্তা করে পরবর্তীতে আইনানুগ ভাবে লিজের ব্যবস্থা করা হবে বলেও তিনি জানান।

এসময় উপস্থিত ছিলেন ঢাকা বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক এ এম সালাহ্ উদ্দিন, কমান্ডেন্ট আর এম ডি মো. জহিরুল ইসলাম, বিভাগীয় ইলেকট্রিক ইঞ্জিনিয়ার মো. আরিফুল ইসলাম, পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন, ঘোড়াশাল পৌর মেয়র শরীফুল হক, ঢাকা ও ভৈরব রেলওয়ে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close